পুরুষদের সুন্দর দেখানোর কয়েকটা টিপস্


সুন্দর হতে কে না চায়, কিন্তু সুন্দর কি আর সহজে হওয়া যায়! তবে সুন্দর দেখানোর মানেই কিন্তু সুশ্রী মুখমন্ডল হতেই হবে তার কোনও মানেই নেই। আবার পছন্দসই হিরোর মতো সাজগোজ করে সিক্স প্যাক বানিয়ে, জিমে গিয়ে শরীরচর্চা করলেই কেউ সুন্দর হয়ে যায় না। পোশাক, চালচলন এমনকী কথাবার্তা সব কিছুর উপরেই নির্ভর করে সৌন্দর্য।

আর এ জন্য নিজেকে গ্রুম করা খুব দরকার। তবে তার জন্য কোনও গ্রুমিং ক্লাসে ভর্তি হওয়ার দরকার নেই। এর জন্য নিজেই নিজেকে গ্রুম করুন। কারণ আপনার সুবিধা-অসুবিধা আপনি ছাড়া আর কেউ ভালো জানেন না। তবে গ্রুম করার সময় কয়েকটি জিনিস অবশ্যই মাথায় রাখবেন।

অভিনবত্ব আনুন স্টাইলে
খেয়াল রাখবেন বাকি পাঁচজনের থেকে যেন আলাদা হয় আপনার স্টাইল। আর এই অভিনবত্বই আপনাকে আলাদা বিশেষত্ব এনে দেবে। যা আপনাকে সকলের থেকে আলাদা করবে। তাই বেছে নিন আপনার একান্ত ব্যক্তিগত স্টাইল ।

উপযুক্ত পোশাক
তবে, শুধুমাত্র স্টাইল বেছে নিলে হবে না। সেই স্টাইলকে পরিপূর্ণ রূপ দেওয়ার জন্য উপযুক্ত পোশাক পরা খুবই প্রয়োজন। তবে যে পোশাক বেছে নিচ্ছেন তাতে যেন আপনি স্বচ্ছন্দবোধ করেন সেদিকে খেয়াল রাখবেন। এমন পোশাক বাছবেন না যাতে আপনি স্বাচ্ছন্দ্য নন।

চুলের দিকে নজর রাখুন
ছেলেদের চুল ছোটো হয়, তবে তার জন্য একে অবহেলা করবেন না। ছোটো হলেও এর যথেষ্ট যত্নের প্রয়োজন আছে। মাথায় খুশকি বা চুল পড়ে যাওয়ার সমস্যা দেখা দিলে ডাক্তারের পরামর্শ মতো শ্যাম্পু ব্যবহার করতে পারেন।

ভালো জুতো বাছুন
পোশাকের সঙ্গে জুতোও বেশ ভালো হওয়া দরকার। পোশাকের সঙ্গে মানানসই জুতো কিনুন। তবে খেয়ান রাখবেন যে জুতো কিনছেন তাতে যেন আপনি স্বচ্ছন্দবোধ করেন। জুতোর ফিটিংসের দিকটিও খেয়াল রাখবেন।

পারফিউম লাগান
শীত, গ্রীষ্ম, বর্ষা সবকালেই পারফিউম লাগিয়ে তারপর বাইরে যান। কারণ পারফিউম শুধুমাত্রই ঘামের জন্য নয়। পারফিউম আপনার শরীরকে তাজা এবং সতেজ রাখতেও সাহায্য করে।

আনুষঙ্গিক জিনিসের দিকে নজর দিন
আনুষঙ্গিক জিনিস যেমন সানগ্লাস, বেল্ট ইত্যাদি। প্রত্যেকদিন একই সানগ্লাস না পরে আলাদা আলাদা সানগ্লাস পরতে পারেন। এমনকী এমন সানগ্লাস কিনুন যার ফ্রেম পরিবর্তন করা যাবে।

গরমে নিজের দিকে খেয়াল রাখুন
গরমেও ত্বক রুক্ষ হয়ে যায়। তাই ত্বকে গরমকালের জন্য উপযুক্ত কোনও ময়েশ্চারাইজ়ার লাগান। এতে ত্বক ভালো থাকবে। এমনকী গরমের ফলে ত্বকে যে সব সমস্যা দেখা দেয়, তাও থাকবে না।

অন্য বিডি আপডেট